• ঢাকা
  • রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সোনার দাম বাড়ল 


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৫:৫৯ পিএম
সোনার দাম বাড়ল 
ফাইল ছবি

দেশের বাজারে সব ধরনের সোনার দাম প্রতিভরি এক হাজার ৮৬৬ টাকা বেড়েছে। এখন থেকে ২২ ক্যারেটের প্রতিভরির দাম পড়বে ৭৪ হাজার ৯৯৯ টাকা। আগামীকাল বৃহস্পতিবার থেকে নতুন দামে বিক্রি হবে অলংকাꦿꦰর তৈরির এই ধাতু।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্༒রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম. এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোনার মূল্য নির্ধারণের খবর▨ গণমাধ্যমকে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২২ ক্যারেট সোনার ভরির দাম পড়বে ৭৪ হাজার ৯৯৯ টাকা। ২১ কܫ্যারেটের প্রতি ভরি ৭১ হাজার ৬৭৫ টাকা, ১৮ ক্যারেটের ভরি ৬১ হাজার ৮১৯ টাকা ও সনাতন পদ্ধতিতে ৫১ হাজার ২০৪ টাকায়।

এছাড়া বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, আজ (বুধবার) পর্যন্ত ২২ ক্যারেটের প্রতিভরি সোনার দাম রয়েছে ৭৩ হাজার ১৩🀅৩ টাকা। এখন ভরিতে দাম 🍒বাড়ানো হয়েছে এক হাজার ৮৬৬ টাকা।

এখন ২১ ক্যারেটের ভরি বিক্রি হচ্ছে ৬৯ হাজার ৯৮৪ টাকা। ভরিতে দাম বেড়েছে ܫএক হাজার ৬৯১ দশমিক ২৮ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের 🍨প্রতি ভরি সোনার দাম রয়েছে ৬১ হাজার ২৩৬ টাকা। ভরিতে দাম বেড়েছে ৫৮৩ টাকা।

এছাড়া স♎নাতন পদ্ধতিতে বু𒉰ধবার পর্যন্ত সোনা প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫০ হাজার ৯১৩ টাকা। এখন ভরিতে দাম বেড়েছে ২৯১ টাকা।

রূপার দাম অপরিবর্তিত

২২ ক্যারেটের প্রতি ভরি রূপা বিক্রি হচ্ছে এক হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট এক হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট এক হাজার ২১৫ টাকা ও সনা🌜তন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

এম এ হান্নান আজাদ বলেন, “পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির🥀্ধারিত মূল্য 🦹তালিকায় স্বর্ণ বিক্রির অনুরোধ করা হলো।”  

Link copied!